"জয় শ্রী রাম" বলতে রাজি না হওয়ায় প্রৌঢ়কে মার

এপ্রিল ১৫, ২০২১ দুপুর ০১:২১ IST
6077ec0a66ac4_1605881587_5fb7cef376d1c_senior-citizen

নিজস্ব প্রতিনিধি, হুগলী - প্রথম থেকেই রাজনৈতিক মহলে বিজেপির নামের সঙ্গে হিন্দুত্বের ট্যাগ জুড়ে আছে। যার একটি প্রধান কারণ তাদের মূল স্লোগান 'জয় শ্রী রাম'। এই ‘জয় শ্রী রাম’ স্লোগান ঘিরে হুগলীর চুঁচুড়ায় তৈরি হলো চাঞ্চল্যকর পরিস্থিতির।

'জয় শ্রী রাম' বলতে রাজি না-হওয়ায় এক প্রৌঢ়কে চড়-থাপ্পড় মারার অভিযোগ উঠল তিন যুবকের বিরুদ্ধে।

বুধবার ভোর সাড়ে ৩টে নাগাদ শহরের চকবাজার কাঠগোলা এলাকার বাসিন্দা, বছর চুয়ান্নর মহম্মদ সুফিউদ্দিন নামে ওই প্রৌঢ় নামাজ পড়তে সাইকেলে করে মসজিদে যাচ্ছিলেন। চকবাজার-চৌমাথা এলাকায় মসজিদের কাছেই মোটরবাইক আরোহী তিন যুবক তাঁর পথ আটকিয়ে ‘জয় শ্রী রাম’ বলার নির্দেশ দেয়। তিনি রাজি না হওয়ায় ওই যুবকেরা তাঁকে চড়-থাপ্পড় মারে বলে পুলিশের কাছে অভিযোগ করেন সুফিউদ্দিন।

চন্দননগর কমিশনারেটের এক কর্তা বলেন, ‘‘ওই এলাকার সিসি-ক্যামেরার ফুটেজ সংগ্রহ করে ঘটনার সত্যতা যাচাই করা হচ্ছে। ঘটনাস্থলে পুলিশ গিয়েছিল। অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু হয়েছে।’’

প্রৌঢ়র দাবি, অন্ধকার থাকায় হামলাকারীদের চিনতে পারেন নি তিনি। তবে বয়স ২৫-২৬ বছরের মধ্যে হবে বলে ধারণা করা হয়েছে। ওদের কথা না-শোনায় ওরা তার সাইকেলে ঝোলানো ব্যাগ ধরে টানাটানি ও করে। হয়তো টাকাপয়সা ছিনতাইয়ের উদ্দেশ্য ছিল। মার খেয়ে তিনি চিৎকার করলে ওরা পালিয়ে যায়।

ঘটনার একজন প্রত্যক্ষদর্শী জানান, "সুফিউদ্দিন সাহেবের চিৎকারে আমি এগিয়ে যেতেই আমাকে দেখে ছেলে তিনটে মোটরবাইকে উঠে ব্যান্ডেলের দিকে চলে যায়।’’

ভিডিয়ো

Kitchen accessories online