বেলুড়ে অ্যালুমিনিয়াম কারখানায় বিধ্বংসী আগুন , ঘটনাস্থলে দমকলের একাধিক ইঞ্জিন

অক্টোবর ০৩, ২০২৩ দুপুর ১১:৫৭ IST
651bab8d24758_InShot_20231003_111705320

নিজস্ব প্রতিনিধি , হাওড়া - ফের বিধ্বংসী আগুন। গত দুই দিন আগে কলকাতার বহুতলের একটি পারফিউমের গুদামে আগুন লেগেছিল। আবারো একই ঘটনা ঘটেছে হাওড়ার বেলুড়ের মুখার্জি রোডের অ্যালুমিনিয়াম কারখানায়। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় দমকল এবং পুলিশ। 

সূত্রের খবর, গতকাল অর্থাৎ সোমবার রাত ১১টার পর হঠাৎই ওই অ্যালুমিনিয়াম কারখানা থেকে কালো ধোঁয়া বেরোতে দেখে এলাকার বাসিন্দারা। ছুটির দিন থাকায় রাস্তাঘাট তেমন লোকজন ছিলনা। কালো ধোঁয়া ছেয়ে যায় পুরো এলাকায়। সঙ্গে সঙ্গেই খবর দেওয়া হয় দমকলকে এবং বেলুড় থানার পুলিশকে। অ্যালুমিনিয়াম কারখানা কিন্তু কারখানায় প্লাস্টিক জাতীয় পদার্থ থাকায় জিনিস আগুন নিয়ন্ত্রণে আনতে সমস্যা হয়েছে বলে জানিয়েছেন দমকল কর্মীরা। 

খবর পেয়ে দমকলের ৪টি ইঞ্জিন ঘটনাস্থলে এসে পৌঁছায়। প্রায় তিন থেকে চার ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে দমকল কর্মীরা। তবে দমকল বাহিনীর প্রাথমিক অনুমান , শর্ট সার্কিট থেকে আগুন লেগে থাকতে পারে। এই ঘটনায় অনেক কোটি টাকার সামগ্রী নষ্ট হয়েছে বলে জানা গেছে। তবে কেউ আহত হয়নি এই ঘটনায়। কিন্তু আগুন নিয়ন্ত্রণে আনতে গিয়ে কিছু দমকল কর্মী অসুস্থ হয়ে পড়েন। 

এক স্থানীয় বাসিন্দা জানিয়েছেন," সোমবার রাতে আগুন লাগে। সঙ্গে সঙ্গেই খবর দিই দমকলে। আগেও জানানো হয়েছে এখান থেকে কারখানা সরানোর জন্য"।

ভিডিয়ো

Kitchen accessories online