তদন্ত রদের আর্জি জানিয়ে হাইকোর্টে বিনয় মিশ্রের আইনজীবী

এপ্রিল ২১, ২০২১ দুপুর ১২:০২ IST
607fc34bd71d8_312609-fsvwbrfbwr

নিজস্ব প্রতিনিধি, কলকাতা - কয়লা ও গরু পাচার কাণ্ডে অভিযুক্ত বিনয় মিশ্র-এর আইনজীবীরা সিবিআই তদস্ত রদ করার জন্য মঙ্গলবার কলকাতা হাইকোর্টে আর্জি পেশ করলেন। আগে এই বিষয়ে সুপ্রিম কোর্টে আবেদন জানানো হয়েছিল। শীর্ষ আদালত জানিয়ে দেয়, বিষয়টি কলকাতা হাইকোর্টে পেশ করতে হবে।

মঙ্গলবার হাইকোর্টে বিচারপতি শুভাশিস দাশগুপ্তের এজলাসে বিনয়ের আইনজীবী অভিষেক মনু সিঙ্ঘভি যুক্তি দেখান, কয়লা পাচার মামলায় সুপ্রিম কোর্ট যে নির্দেশ দিয়েছে বিনয়ের বিরুদ্ধে, একই মামলা হওয়া উচিত যা গরু পাচার মামলায় নির্দেশ করা হয়েছিল। কারণ মামলা দু'টি একই রকম। 

বিনয়ের বিরুদ্ধে টাকা নেওয়ার অভিযোগ করা হলেও কোনও তথ্যপ্রমাণ দেখাতে পারেনি সিবিআই। বৃহস্পতিবার পরবর্তী শুনানিতে সিবিআই এই বিষয়ে নিজেদের বক্তব্য জানাবে। 

প্রসঙ্গত, কয়লা পাচার কাণ্ডে অন্যতম অভিযুক্ত বিকাশ মিশ্র অসুস্থ ছিলেন ৷ ফলে মাঝপথে আচমকাই শ্লথ হয়েছে এই ঘটনার তদন্ত ৷ বিকাশ মিশ্র কয়লা পাচার কাণ্ডে আরও এক গুরুত্বপূর্ণ অভিযুক্ত বিনয় মিশ্রের ভাই ৷ তাই এই ঘটনার তদন্তে তাঁর থেকে অনেক গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া যাচ্ছিল বলে তদন্তকারীদের সূত্রে জানা গিয়েছে ৷ আর সেই কারণেই এই তদন্তের গতি কিছুটা হলেও কমেছে বলে খবর ৷

ভিডিয়ো