সরকারি পোস্টারে মোদির ছবি ঘিরে বিতর্ক

এপ্রিল ০৭, ২০২১ রাত ০৮:২৮ IST
606dc4f61ef76_IMG-20210407-WA0065 606dc4f6ab6a5_IMG-20210407-WA0066

নিজস্ব প্রতিনিধি,পুরুলিয়া - রাজ্যে জুড়ে নির্বাচনী প্রক্রিয়া চলাকালীনই প্রধানমন্ত্রীর ছবি দেওয়া সরকারী একটি পোস্টারকে কেন্দ্র করে পুরুলিয়াতে দেখা দেয় চাঞ্চল্যকর পরিস্থিতি।

বুধবার পুরুলিয়া স্টেশন সহ বেশ কিছু জায়গায় দক্ষিণ পূর্ব রেলের তরফ থেকে করোনা সচেতনতার বিষয়ে লেখা পোস্টার লাগানো হয়। পোস্টার ঘিরে বিতর্কিত মোড় নেওয়ার কারণ পোস্টারে বড় করে দেওয়া প্রধানমন্ত্রীর ছবি।

এই বিষয়ে দৃষ্টি আকর্ষণ করে জেলা তৃণমূল মুখপাত্র নবেন্দু মাহালী বলেন,"নির্বাচন ঘোষণা হবার সাথে সাথে সব সরকারী জায়গা থেকে মুখ্যমন্ত্রীর ছবি সরিয়ে দেওয়া হয়। তৃণমূলের জন্য এক নিয়ম, বিজেপির জন্য অন্য নিয়ম তা কি করে হতে পারে?"

এনিয়ে তারা নির্বাচন কমিশনের দ্বারস্থ হবেন বলে জানান তিনি। জেলা কংগ্রেসের তরফ থেকে সাধারণ সম্পাদক বিষ্ণুচন্দ্র পাল  বলেন, "রেলের তরফ থেকে নির্বাচনী বিধি লঙ্ঘন করা হয়েছে।" অবিলম্বে দোষী আধিকারিকদের শাস্তির দাবী করেন তিনি। 

এপ্রসঙ্গে জিজ্ঞাসা করা হলে দক্ষিণ পূর্ব রেলের আদ্রা ডিভিশনের ডিআরএম নবীন কুমার বলেন,"রেলের মুখ্যালয়ের নির্দেশ মতো এই পোস্টারগুলি দেওয়া হয়।  তবে বিতর্ক দেখা দেওয়ায় এগুলিকে সরিয়ে দেবার নির্দেশ দেওয়া হয়েছে।"

ভিডিয়ো