শীতলকুচি কান্ডে মমতার বিরুদ্ধে FIR

এপ্রিল ১৫, ২০২১ রাত ১২:৪২ IST
60773e42ef10d_Sitolkuchi - Mamata

নিজস্ব প্রতিনিধি, কোচবিহার - চতুর্থ দফা ভোট শেষ হয়ে পঞ্চম দফা ভোটের মুখে রাজ্য। তবুও রেশ কাটছেনা শীতলকুচি কান্ডের। ভোট চতুর্থীতে শীতলকুচি কান্ডের জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উত্তেজকমূলক বক্তৃতাকে দায়ী করে মাথাভাঙ্গা থানায় অভিযোগ দায়ের করা হয় বিজেপির পক্ষ থেকে।

বুধবার সন্ধ্যায়, বিজেপি নেতা সিদ্দিক আলী মিয়া মাথাভাঙ্গা থানায় লিখিত অভিযোগ জানিয়েছেন। রিপোর্টে অভিযোগ করা হয়েছে, গত ৭ই এপ্রিল শীতলকুচি জনসভায়, মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি বক্তৃতা দিয়েছিলেন, "এলাকার লোকজন এবং মহিলারা ঝাঁটা, হাতা, লাঠি, খুন্তি নিয়ে প্যারামিলিটারি ফোর্সের ওপর চড়াও হন। তাদেরকে ঘিরে রাখুন। একদল ঘিরে রাখুন আর একদল গিয়ে ভোট করুন।"

মুখ্যমন্ত্রীর এই মন্তব্য সাধারণ মানুষকে,বিশেষত মহিলাদের উত্তেজিত করেছে, ঘরোয়া অস্ত্র  সহ কেন্দ্রীয় বাহিনীর ওপর আক্রমণ করতে। ফলে নির্বাচনী বিধি নিষেধ এবং শান্তি ভঙ্গ হয়েছে তৃণমূল নেত্রীর ষড়যন্ত্রে। কেন্দ্রীয় বাহিনীর অস্ত্র কেড়ে নেওয়ার পরিস্থিতি হওয়ায় বাধ্য হয়ে গুলি চালায় CISF। কেন্দ্রীয় বাহিনীর গুলিতে অনভিপ্রেতভাবে মৃত্যু হয় ৪ গ্রামবাসীর।

শীতলকুচি কান্ডের জন্য আগাগোড়া মুখ্যমন্ত্রীকে দায়ী করে এই FIR জমা দিয়ে বিজেপি শিবির  প্রশাসনের কাছে আবেদন করেন, মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে আইনী পদক্ষেপ গ্রহণ করার।শুধু তাই নয় বিজেপি শিবিরের পক্ষ থেকে প্রশাসনের উদ্যেশে এটাও হুশিয়ারি দেওয়া হচ্ছে,আগামী ৪৮ ঘন্টার মধ্যে যদি প্রশাসন এই ঘটনার যথাযথ ব্যবস্থা না নেই, তাহলে তারা বৃহত্তর আন্দোলনের পথে নামবে।

ভিডিয়ো