করোতোয়া নদীতে ভয়াবহ নৌকাডুবি, ৩ দিন মেয়াদ বাড়াল তদন্ত কমিটি

সেপ্টেম্বর ২৮, ২০২২ দুপুর ০১:০৪ IST
6333f8e696ba2_image-192749-1664342666

নিজস্ব প্রতিনিধি, ঢাকা - গত রবিবার বিকেলে মহালয়া উপলক্ষ্যে পাঁচপীর, বোদা, মাড়েয়া, ব্যাঙহারি এলাকায় সনাতন ধর্মাবলম্বীরা নৌকায় করে বদেশ্বরী মন্দিরে যাচ্ছিলেন। সেই সময় অতিরিক্ত যাত্রীর ফলে পঞ্চগড়ের বোদা উপজেলায় করোতোয়া নদীতে এক ভয়াবহ নৌকাডুবির ঘটনা ঘটে। এর জেরে প্রাণ হারিয়েছেন ৬৮ জন। চার্জশিট জমা দেওয়ার জন্য ৩ দিন মেয়াদ বাড়াল তদন্ত কমিটি।

বুধবার সকালে তদন্ত কমিটির প্রধান ও পঞ্চগড়ের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দীপঙ্কর রায় জানান, ‘তদন্তের স্বার্থে আমি আহ্বায়ক হিসেবে, আরও তিন কার্য দিবস সময় বাড়ানোর জন্য জেলা প্রশাসনের কাছে আবেদন করলে, জেলা প্রশাসক তা মঞ্জুর করেন। নৌকাডুবির ঘটনার পর থেকে মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত মোট ৬৮ জনের মরদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের ডুবুরি দল ও স্থানীয়রা। উদ্ধার হওয়া ৬৮ জনের মৃতদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে’।

এদিন বোদা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সুজয় কুমার রায়, খানসামা থানার ওসি চিত্তরঞ্জন, বীরগঞ্জ থানার ওসি সুব্রত কুমার সরকার ও দেবীগঞ্জ থানার ডিউটি অফিসার সোহেল রানা নৌকাডুবির ঘটনা জানিয়েছেন। মাড়েয়া ইউপি সচিব কামরুজ্জামান জানান, ‘নদীর বিভিন্ন অংশে মৃতদেহ ভেসে উঠছে। স্থানীয়দের খবরের ভিত্তিতে ফায়ার সার্ভিস ও পুলিশ সেগুলো উদ্ধার করে ইউনিয়ন পরিষদে রাখা হচ্ছে। সেখান থেকে মৃতদেহ স্বজনদের কাছে দেওয়া হবে’।

পঞ্চগড় ফায়ার সার্ভিসের উপপরিচালক সৈয়দ মাহাবুবুল আলম জানান, ‘সোমবার সকালে দ্বিতীয় দিনের মতো নিখোঁজ ব্যক্তিদের উদ্ধারে কার্যক্রম শুরু হয়েছে। রংপুর, কুড়িগ্রাম ও রাজশাহী থেকে ডুবুরিদল এসেছে। এর সঙ্গে যুক্ত হয়েছে পঞ্চগড় ফায়ার সার্ভিস। পঞ্চগড় রংপুর কুড়িগ্রাম ও রাজশাহী থেকে তিনটি ডুবুরি দল সকাল থেকে উদ্ধার কাজ করছে। ঘটনাস্থল থেকে ভাটি অংশের ২৫ থেকে ৩০ কিলোমিটার পর্যন্ত অভিযান চালানো হবে’।

ভিডিয়ো