বিখ্যাত স্টোক পার্ক কিনে নিলেন মুকেশ আম্বানি

এপ্রিল ২৪, ২০২১ দুপুর ১০:৪৯ IST
6083a474490c3_31_5aa403ee996d7

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি - রিলায়েন্স কর্ণধার মুকেশ আম্বানি সম্প্রতি ব্রিটেনের বিখ্যাত স্টোক পার্ককে কিনে নিলেন। খরচ পড়ল ৭৯ মিলিয়ন মার্কিন ডলার অর্থাৎ ভারতীয় মুদ্রায় ৫৯৩ কোটি টাকা।

এর ফলে ব্রিটেনের আইকনিক কান্ট্রি ক্লাব এবং বিলাসবহুল গলফ রিসর্টের মালিক হলেন এশিয়ার সবচেয়ে ধনী ব্যক্তি মুকেশ অম্বানি। সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, ব্রিটেনের বাকিংহামশায়ারের বিলাসবহুল হোটেল এবং গলফ কোর্স রিলায়েন্সের কনজিউমার অ্যান্ড হসপিটালিটি সম্পদে যুক্ত হল।

৩০০ একরের ব্রিটেনের এই পার্কটির ভিতরে রয়েছে বিলাসবহুল হোটেল, কনফারেন্স সুবিধা। রয়েছে খেলাধুলোর একাধিক উপকরণ।  ইউরোপের অন্যতম বড় গলফ কোর্সও রয়েছে এখানে। এখানেই জেমস বন্ডের দুটি ছবি গোল্ডফিঙ্গার ও টুমরো নেভার ডাইস সিনেমা দুটির শুটিং হয়েছিল।  এছাড়াও এখানেই সম্পন্ন হয়েছে ‘ব্রিজেট জোনসেস ডায়েরি’ এবং নেটফ্লিক্সের ‘দ্য ক্রাউন’ সিনেমার শুটিং।

এই স্টোক পার্কটি ৯০০ বছরের পুরনো। ১৯০৮ সাল পর্যন্ত এটি ছিল ব্যক্তিগত মালিকানাধীন। এতে রয়েছে ৪৯টি বিলাসবহুল বেডরুম, ২৭টি গর্তের গলফ কোর্স। এছাড়াও রয়েছে ১৩টি টেনিস কোর্ট এবং ১৪ একরের বাগান। করোনা আবহে ব্যবসায়িক দিক থেকে খুব একটা আর্থিক ক্ষতির মুখে পড়তে হয়নি রিলায়েন্স কর্ণধার মুকেশ আম্বানিকে। এই সময় তাঁর সংস্থায় লগ্নি করেছে ফেসবুক, গুগলের মতো সংস্থা। এছাড়া অন্যান্য ব্যবসাতেও লাভের মুখই দেখেছেন রিলায়েন্স কর্ণধার। মুকেশ আম্বানির সম্পত্তির পরিমাণ ৭১৫০ কোটি ডলার যা তাকে এশিয়ার ধনীতম ব্যক্তি হিসেবে ঘোষিত করে।

ভিডিয়ো