শ্লীলতাহানির শিকার হয়েও ফের ভারতের আসার ইচ্ছে জাহির করলেন কোরিয়ান সুন্দরী হায়োজেং

ডিসেম্বর ০৩, ২০২২ দুপুর ০৪:৩০ IST
638a690d6ea96_517b0e74-717d-11ed-9912-c8e5a950c91a_1669957895994

নিজস্ব প্রতিনিধি , মুম্বই - অপ্রীতিকর অবস্থার সম্মুখীন হয়েও ফের ভারতের আসার ইচ্ছে জাহির করলেন দক্ষিণ কোরিয়ান ইউটিউবার হায়োজেং পার্ক । সম্প্রতি তার একটি পোস্টের মাধ্যমে অপরাধীদের দ্রুত শাস্তি দেওয়া জন্যও তিনি মুম্বই পুলিশকে সাধুবাদ জানিয়েছেন । শুধু তাইই নয় তিনি সকলের উদ্দেশে ভারতের ভালো দিকগুলি উপস্থাপনের দ্বারা সকলকে সেখানে ভ্রমণের উপদেশ দিয়েছেন ।

হায়োজেং পার্ক একজন দক্ষিণ কোরিয়ান ভ্রমণকারী তথা ইউটিউব ভিডিও নির্মাতা । সম্প্রীতি তিনি ভারত ভ্রমণে এসে অপ্রীতিকর এক অবস্থার সম্মুখীন হয়েছিলেন । যিনি মঙ্গলবার রাতে তার হোটেলে ফেরার পথে মুম্বাইয়ের রাস্তায় লাইভ স্ট্রিমিং করাকালীন দুই পুরুষের দ্বারা শ্লীলতাহানির শিকার হন । পরবর্তীতে যারা লাইভ স্ট্রিমটি দেখছিলেন তাদের মধ্যে থেকে একজন দর্শক এসে তাকে ওই অজ্ঞাত পরিচয় ব্যক্তিদের থেকে রক্ষা করেন । এই ঘটনাটি তার মস্তিষ্কে খারাপ প্রভাব ফেললেও তিনি ভারতের সৌন্দর্যে এতটাই মুগ্ধ যে পরবর্তীতে আবারো ভাটিতে আসার ইচ্ছে প্রকাশ করেছেন । সেইসঙ্গে ভারতের ভালো দিকগুলোও সকলের সামনে তুলে ধরেছেন ।

হায়োজেং পার্ক জানিয়েছেন , "একজন কন্টেন্ট ক্রিয়েটর হিসেবে আমি অনেকদিন থেকেই ভারতে আসতে চেয়েছিলাম। তাই, আমি রাত ১১টার দিকে আমার হোটেলে ফেরার পথে একটি লাইভ স্ট্রিম করছিলাম। সেইসময়ে রাস্তায় দুজন লোক দাঁড়িয়ে ছিল এবং তাদের একজন ক্রমাগত চিৎকার করে বলেই চলেছিল , 'আমি তোমাকে ভালোবাসি'। বেশিরভাগ সময়ই আমি যখন ইউটিউবের জন্য কোন ভিডিও বানাই তখন লোকেরা আমার কথোপকথনের সঙ্গে জড়িত হতে চায়।" 

হায়োজেং পার্ক আরও জানিয়েছেন , সেই অনুযায়ী আমিও ভেবেই বলেছিলাম, 'আমিও তোমাকে ভালোবাসি'। কিন্তু তারপর, সেই লোকদের একজন আমার কাছে এসে আমাকে চুম্বন করার চেষ্টা করার সময় আমার কাঁধে হাত রাখল। যা দেখে আমি সম্পূর্ণ হতবাক হয়ে গিয়েছিলাম কারণ এরকম কোনো ঘটনা এর আগে আমার জীবনে কখনো ঘটেনি।”

তিনি আরও জানিয়েছেন , " আমি যখন বুঝতে পারলাম বিষয়টি বাড়াবাড়ির দিকে যাচ্ছে । তখনই আমি বেগতিক বুঝে পরিস্থিতি আরও না বাড়িয়ে অবিলম্বে জায়গাটি ছেড়ে বেরিয়ে আসার চেষ্টা করছিলাম । কিন্তু সে আমার হাতের কব্জি ধরে আমাকে তার বাইকের দিকে টেনে নিয়ে বলল, “ওহ, আমি তোমাকে রাইড দেব”, যেখানে তার বন্ধুও বসে ছিল। সেই মুহুর্তে, আমি দৃঢ়ভাবে তাকে একাধিকবার "না" বলেছিলাম। যখন কেউ না বলে, তখন অন্য ব্যক্তির বোঝা উচিত যে এটি একটি স্পষ্ট 'না' কিন্তু সে তা করেনি এবং দ্বিতীয়বার আমাকে চুম্বন করার চেষ্টা করেছিল”।

হায়োজেং পার্ক বলেন , "তখন, আমার মস্তিষ্কের মধ্যে এটাই চলছিল যে , যেকোনো মুহূর্তে আমি গুরুতর বিপদে পড়তে পারি । যা আমার কল্পনাও করতে চাই না'। তাই, আমি আমার হোটেলের দিকে হাঁটার সময় তার কথাকে কোনরূপ পাত্তা না দেওয়ার জন্য যথাসাধ্য চেষ্টা করেছি। কিন্তু সে তার মোটরসাইকেলে আমাকে অনুসরণ করতে শুরু করে, এবং তার বন্ধু তখন বলে, 'আমি তোমাকে রাইড দেব, তোমার ফোন নম্বর দাও'। সুতরাং, আমার তখন তাকে জাল নম্বর দেওয়ার কথা মাথায় আসে যাতে তারা আমাকে একা ছেড়ে দেয় । আর কোনোভাবেই আমাকে বিরক্ত না করে।”

তিনি আরও জানান , ভাগ্যক্রমে, যারা লাইভ স্ট্রিমটি দেখছিলেন তাদের মধ্যে থেকে একজন দর্শক যিনি খার এলাকার বাসিন্দা তৎক্ষণাৎ আমাকে উদ্ধার করতে এসেছিলেন। “আমার একজন লাইভ স্ট্রিম দর্শক এসেছে দেখে তারা তাকে হিন্দি ভাষায় চলে যাওয়ায় জন্যও ইশারা করে । এর পরে, তারা তাদের দূরত্ব বজায় রাখতে শুরু করে। কিন্তু আমি তখনও নিশ্চিত ছিলাম না যে তারা আমাকে দেখছে বা অনুসরণ করছে কিনা , তাই আমি এটা নিশ্চিত করার জন্য রাস্তায় একা পাঁচ থেকে দশ মিনিট অপেক্ষা করছিলাম এবং তার ঠিক কিছুক্ষণ পরেই আমার হোটেলে ফিরে যাই।”

মুম্বই পুলিশ কোনো রকম অভিযোগ না পাওয়া সত্ত্বেও , তারা অভিযুক্তদের সন্ধান শুরু করে এবং বৃহস্পতিবার সকালে তাদের গ্রেপ্তার করে। দুই অভিযুক্তের নাম মোবিন চাঁদ মহম্মদ শেখ এবং মহম্মদ নকিব সদরেলাম আনসারি। অভিযুক্তের বিরুদ্ধে খার থানায় একটি এফআইআর নথিভুক্ত করা হয়েছে। 

পরবর্তীতে , মুম্বাই পুলিশ তাদের ইনস্টাগ্রাম স্টোরিতে এটি পোস্ট করেছে, “আমাদের রাস্তায় নয়। কখনো আমাদের রাস্তায় না। দক্ষিণ কোরিয়ার এক মহিলা সম্প্রতি লাইভ স্ট্রিমিং করার সময় জনসমক্ষে দুই পুরুষ দ্বারা হয়রানির শিকার হন। স্বতঃপ্রণোদিত বিবেচনায়, খার পুলিশ একটি মামলা নথিভুক্ত করে এবং অভিযুক্তকে আজ সকালে গ্রেপ্তার করে। তাদের বিরুদ্ধে আইপিসি এর ৩৫৪, ৩৫৪(ডি), এবং ৩৪ ধারার অধীনে যৌন নিপীড়নের অভিযোগ আনা হয়েছে”।

মুম্বাই পুলিশ বাহিনীর দ্রুত পদক্ষেপ সম্পর্কে কথা বলতে গিয়ে, হায়োজেং পার্ক বলেছেন, “মুম্বাই পুলিশ যে এতটা দ্রুত পদক্ষেপ নিয়েছে তা দেখে আমি যথেষ্ট অবাক হয়েছি। একজন বিদেশী হিসাবে, আমি জানতাম না কি করতে হবে কারণ আমি জানি না এখানে আইন প্রয়োগকারী ব্যবস্থা কীভাবে কাজ করে। যদি আমার বন্ধু আমাকে ভিডিওটি আপলোড করতে সাহায্য না করত, আমি মনে হয় কিছুই করে উঠতে পারতাম না।"

সবশেষে তিনি এটাই জানিয়েছেন যে , “এটা অত্যন্ত দুঃখজনক যে আমার এই ভাইরাল দশ মিনিটের ভিডিওর কারণে, আমার দর্শকরা মনে করবে ভারত মহিলাদের ভ্রমণের জন্য নিরাপদ দেশ নয়। কিন্তু তারা যদি আমার অন্যান্য ভিডিওগুলো মন দিয়ে দেখলো থাকেন তাহলে এটা তারা নিশ্চয়ই বুঝতে পারবেন যে এটা মোটেই সত্যি নয় । আমি এখানে অনেক অনেক ফুচকা সম্পূর্ণ বিনামূল্যে খেয়েছি ।

হায়োজেং পার্ক আরও জানিয়েছেন , শুধু তাইই নয় একটি ভারতীয় বিয়েতেও বিনা নিয়ন্ত্রণে যোগদান করে অনেক মজা পেয়েছি । আমি সকলকে এটাই জানাতে চাই যে ভারত ভ্রমণের জন্য অতি অত্যন্ত সুন্দর দেশ এবং যেখানে একবার হলেও প্রত্যেকের আসা উচিত। আমার সাথে এরকম দুর্ঘটনা ঘটে যাওয়ার পরও আমি এখনও ভারতকে ভালবাসি এবং সুযোগ পেলে আবারো এখানে আসতে ইচ্ছুক।”

আরও পড়ুন

সিনেমা নিয়ে নিজস্ব নীতি আনতে চলেছে উত্তরপ্রদেশ সরকার , ঘোষণা যোগীর
ফেব্রুয়ারি ০৫, ২০২৩

নির্মাতাদের এমন দৃশ্য কখনই সিনেমায় রাখা উচিত নয় , যা মানুষের ভাবাবেগে আঘাত করে, দাবী আদিত্যনাথের

৫০ বছরে পা গোবরডাঙ্গা রূপান্তর নাট্য উৎসবের
ফেব্রুয়ারি ০৫, ২০২৩

৫০ বছর পূর্তি উপলক্ষ্যে ৪ দিন ধরে চললো নাট্য উৎসব

শ্যুটিংয়ে যাওয়ার সময় গাড়ির পিছনে স্কুল বাসের ধাক্কা , গুরুতর আহত ঊর্বশী
ফেব্রুয়ারি ০৫, ২০২৩

দুর্ঘটনার মুখে অভিনেত্রী ঊর্বশী ঢোলাকিয়া

আট মাসের বিবাহিত সম্পর্কে ৩ বার পরকীয়ায় জড়িয়েছে আদিল , দাবি রাখির
ফেব্রুয়ারি ০৫, ২০২৩

পরকীয়ায় জড়িয়ে ডিভোর্সের হুমকি দিচ্ছে আদিল , দাবি রাখির

বিশ্বকে ক্যান্সার মুক্ত করতে ভি কেয়ার ক্যান্সার সেন্টারের অভিনব উদ্যোগ
ফেব্রুয়ারি ০৫, ২০২৩

Together, We Can Cure Cancer , মিশনকে সামনে রেখে ক্যান্সারের বিরুদ্ধে চলছে লড়াই 

১৩ টি দলকে নিয়ে ৪ দিন ব্যাপী চললো চণ্ডীতলা প্রম্পটারের নাট্য উৎসব
ফেব্রুয়ারি ০৫, ২০২৩

করোনার পর আবার দর্শকদের হলমুখী দেখে উচ্ছাসিত আয়োজকরা

ছবি মুক্তির ১০ দিন পার , হাজার কোটির ক্লাবের দিকে এগোচ্ছে পাঠান
ফেব্রুয়ারি ০৫, ২০২৩

এই প্রথম হাজার কোটির মাইলফলক স্পর্শ করবে কোনো বলিউড সিনেমা

প্রয়াত প্রবীণ সঙ্গীতশিল্পী বাণী জয়রাম
ফেব্রুয়ারি ০৪, ২০২৩

মৃত্যুকালীন সঙ্গীত শিল্পীর বয়স হয়েছিল ৭৭

মানুষের ওজন আর চেহারা নিয়ে কখনো মন্তব্য করা উচিত নয় , নিন্দুকদের বার্তা ঋতাভরীর
ফেব্রুয়ারি ০৪, ২০২৩

ডাবিংয়ের জন্য ছবিটা দেখছিলাম, চোখে জল এসে যাচ্ছিল , দাবি ঋতাভরীর

বিয়ের আগেই সিদ্ধার্থ-কিয়ারাকে অগ্রিম শুভেচ্ছাবার্তা কঙ্গনার
ফেব্রুয়ারি ০৪, ২০২৩

কী মিষ্টি দেখতে এই জুটিকে , সোশ্যাল মিডিয়ায় শুভেচ্ছা কঙ্গনার

রবিবার বিয়ে , জয়সলমেরে উদ্দেশ্যে রওনা দিলেন কিয়ারা
ফেব্রুয়ারি ০৪, ২০২৩

বিয়ের আগে মুম্বইয়ের কালিনা বিমানবন্দরে ক্যামেরাবন্দি অভিনেত্রী কিয়ারা

সানির ফ্যাশন শোয়ের স্থানে বিস্ফোরণ , তীব্র আতঙ্কে অভিনেত্রী
ফেব্রুয়ারি ০৪, ২০২৩

 

সানি লিওনের সভাস্থল থেকে মাত্র ১০০ মিটার দূরেই বিস্ফোরণ

বয়কট গ্যাংও আসুন , পাঠান দেখে যান , আমন্ত্রণ সিদ্ধার্থ আনন্দের
ফেব্রুয়ারি ০৪, ২০২৩

আমি জানতাম আমার ছবিতে আপত্তিকর কিছুই নেই , দাবি পরিচালকের

বিবাহ বন্ধনে আবদ্ধ শাহিন কন্যা অনশা-শাহিন আফ্রিদি
ফেব্রুয়ারি ০৩, ২০২৩

জাঁকজমকপূর্ণ ভাবে অনশা-শাহিনের বিয়ের অনুষ্ঠান সুসম্পন্ন হয়

হাড়ের ক্ষয় রোধ করতে যোগাসন করুন
ফেব্রুয়ারি ০৩, ২০২৩

জেনে নিন হাড়ের ক্ষয় রোধ করার জন্য কোন কোন যোগাসন করবেন  

ভিডিয়ো