রাজ্যে দৈনিক সংক্রমণের হার ছাড়ালো তিন শতাংশ

মার্চ ২৭, ২০২১ দুপুর ১০:৪৯ IST
605e3817c086c_Screenshot_2021-03-27 COVID-19 Virus Found in Stool May Be Infectious

নিজস্ব প্রতিনিধি, কলকাতা – ক্রমেই ভয়াবহ আকার ধারন করছে বঙ্গের করোনা পরিস্থিতি। গত বছরের তুলনায় এই বছর সংক্রমণ একেবারে লাগামছাড়া রুপ ধারন করেছে। মাত্র দুদিন আগেই রাজ্যে দৈনিক সংক্রমণের সংখ্যা ছিল সাড়ে চারশো এর গায়ে। আজ এই সংখ্যা ছুঁয়েছে সাড়ে ছয়শো এর গণ্ডি। স্বাস্থ্যদপ্তর সুত্রে জানা যাচ্ছে রাজ্যে সংক্রমণের হার তিন শতাংশ ছাড়িয়ে গেছে।

স্বাস্থ্যদপ্তর সুত্রে পাওয়া সর্বশেষ খবর অনুযায়ী গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় সংক্রমিত হয়েছেন ৬৪৬ জন। যার মধ্যে শহর কলকাতায় একদিনে আক্রান্ত হয়েছেন ২৩৯ জন। দ্বিতীয় স্থানে রয়েছে উত্তর ২৪ পরগনা। গত ২৪ ঘণ্টায় সেখানে ১৫৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। স্বাস্থ্যদপ্তর সূত্রে জানা গিয়েছে, সেখানে আক্রান্তদের মধ্যে ৪০২ জন রয়েছেন হোম আইসোলেশনে। আক্রান্তরা কোভিড কন্ট্রোল সেলে মোবাইলে যোগাযোগ করেই চিকিৎসা পরিষেবা পাচ্ছেন। জেলার ৪টি সরকারি ও ২টি বেসরকারি হাসপাতালে ৫২ জন রোগী ভরতি। বেশ করেকজনকে কলকাতার হাসপাতালেও ভরতি করা হয়েছে। এদিকে, পর্যটকের সংখ্যা বাড়তে থাকায় পাহাড়েও বাড়ছে সংক্রমণ। দার্জিলিংয়ে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ১০ জন। 

দৈনিক সংক্রমণের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে রাজ্যের সক্রিয় রোগীর সংখ্যাও। বর্তমানে রাজ্যে করোনায় চিকিৎসাধীন ৪ হাজার ২৩১ জন। সুস্থতার হারওগতকালের তুলনায় কম। গত ২৪ঘণ্টায় সুস্থ্য হয়ে উঠেছেন ৩৬১জন। 

এই পরিস্থিতিতে আসন্ন দোল ও শবেবরাত উৎসব পালনে নির্দেশিকা জারি করেছে রাজ্য স্বাস্থ্য দফতর। নির্দেশিকা অনুযায়ী উৎসব উপলক্ষে কোনও ভিড় বা জমায়েত করা চলবেনা ধর্মীয় স্থান গুলিতে ভক্ত সমাগম হতে পারে তাই সেখানে কোভিড বিধি মেনে চলা বাধ্যতামূলক। ধর্মীয় স্থান গুলিতে বিভিন্ন অংশে হ্যান্ডওয়াশ ও স্যানিটাইজারের পর্যাপ্ত ব্যাবস্থাও রাখতে হবে বলে নির্দেশ দেওয়া হয়েছে। 

আরও পড়ুন

মানসিক ভাবে ফিট থাকতে প্রতিদিন যোগাসন করুন
অক্টোবর ০৭, ২০২২

জেনে নিন মানসিক ভাবে ফিট থাকতে কোন কোন যোগাসন করবেন 

ভারতীয় কোম্পানির তৈরি চারটি কফ সিরাপ নিয়ে সতর্কতা জারি করল বিশ্ব স্বাস্থ্য সংস্থা
অক্টোবর ০৬, ২০২২

প্রত্যেকটিতেই দূষক হিসাবে অগ্রহণযোগ্য পরিমাণে ডাইথাইলিন গ্লাইকোল ও ইথিলিন গ্লাইকোল রয়েছে

অনিন্দ্রা দূর করতে যোগাসন করুন জেনে নিন অনিন্দ্রা দূর করতে কোন কোন যোগাসন করবেন
অক্টোবর ০৪, ২০২২

জিনোমের ক্রম তৈরি শারীরবিদ্যা বিভাগে নোবেল জিতলেন সুইডিশ বিজ্ঞানী
অক্টোবর ০৩, ২০২২

বিলুপ্ত হোমিনিন এবং মানব বিবর্তনের জিনোম সম্পর্কিত আবিষ্কারের জন্য নোবেল পাচ্ছে সোয়ান্তে পাবো

মানসিক ক্লান্তি কাটানোর জন্য যোগাসন করুন
অক্টোবর ০১, ২০২২

জেনে নিন মানসিক ক্লান্তি কাটানোর জন্য কোন কোন যোগাসন করবেন  

প্রেশার নিয়ন্ত্রণে আনার জন্য যোগাসন করুন
সেপ্টেম্বর ২৯, ২০২২

জেনে নিন প্রেশার নিয়ন্ত্রণে আনার জন্য কোন কোন যোগাসন করবেন

ভিডিয়ো